ঢাকা: বিকল্প ব্যবস্থা না নিয়ে রিকশা, ভ্যান ও ঠেলাগালি বন্ধ করা চলবেনা  বলে জানিয়েছে বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির ঢাকা মহানগর কমিটি।

মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) মহনগর কমিটির সভাপতি কমরেড আবুল হোসাইন ও সাধারণ সম্পাদক কিশোর রায় এক যুক্ত বিবৃতিতে একথা জানান।

সিটি করপোরেশনের পক্ষ থেকে ব্যাটারিচালিত রিকশা, ভ্যান, ঠেলাগাড়িসহ যান্ত্রিক যানবাহন চলাচলে নিষেধাজ্ঞার পরিপ্রেক্ষিতে এ প্রতিক্রিয়া ব্যক্ত করেন নেতারা।

বিবৃতিতে নেতারা বলেন, করোনা পরিস্থিতিতে শ্রমজীবী মানুষের জীবনযাত্রা স্বাভাবিক নয়। ব্যাপকভাবে তাদের আয় কমেছে। লকডাউন চলাকালে তারা একেবারেই কর্মহীন অবস্থায় পড়েছিল। বর্তমান অবস্থা কিছুটা স্বাভাবিক হওয়ার কারণে তারা কাজে নামতে পেরেছে। এসব মানুষের কাছে জীবনের চেয়ে জীবিকাই প্রধান হয়ে দেখা দিয়েছে।

‘সিটি করপোরেশনের এই সিদ্ধান্ত তাদের জন্য মরার উপর খাঁড়ার ঘা। এসব যান মহানগরের গরিব, নিম্নবিত্ত, মধ্যবিত্ত মানুষের চলাচলের একমাত্র মাধ্যম। এগুলো বন্ধ ঘোষণা করা হলে দরিদ্র-মধ্যবিত্ত মানুষের জীবনে ব্যাপক সংকট সৃষ্টি হবে।

নেতারা মানুষের জীবন-জীবিকা রক্ষার স্বার্থে বিকল্প ব্যবস্থা ছাড়া ব্যাটারিচালিত রিকশা, ভ্যান, ঠেলাগাড়িসহ হালকা যান চলাচলে যে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে তা পুনর্বিবেচনার জন্য ঢাকা দক্ষিণের মেয়রের কাছে জোর দাবি জানান।  

বাংলাদেশ সময়: ১৫১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২০
আরকেআর/এএ



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews