পাকিস্তানের করাচিও একদিন ভারতের অংশ হবে বলে দাবি করেছেন ভারতের মহারাষ্ট্রের সাবেক মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ। তিনি বলেছেন, আমরা অখণ্ড ভারতের ধারণায় বিশ্বাসী এবং আমাদের বিশ্বাস যে করাচি একদিন ভারতেরই অংশ হবে। খবর সংবাদ প্রতিদিনের।

গত বৃহস্পতিবার মুম্বইয়ের বান্দ্রা এলাকায় থাকা করাচি সুইটসের নাম পরিবর্তন করার জন্য দোকানের মালিককে হুমকি দেন শিব সেনার স্থানীয় এক নেতা। মারাঠি ভাষায় কোনও ভারতীয় নাম দিতে নির্দেশ দেয়। এই ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হতেই বিতর্ক শুরু হয়। যে বিষয়ে গণমাধ্যমের সঙ্গে কথা বলতে গিয়েই একথা বলেন দেবেন্দ্র ফড়নবিশ।

এর আগে, এই মাসের প্রথম দিকে ভারতের প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং টুইট করেছিলেন, পাকিস্তান অবৈধভাবে গিলগিট ও বালটিস্তানকে দখল করে এখন ওই অঞ্চলটিকে রাজ্য বানাতে চাইছে। কিন্তু, এই বিষয়ে আমাদের সরকার শুধু দুটো কথা বলতে চায়। তা হল পাকিস্তান অধিকৃত কাশ্মীর থেকে গিলগিট-বালটিস্তান, পুরো অঞ্চলটাই ভারতের অবিচ্ছেদ্য অংশ। জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহারের পর সেখানে প্রচুর উন্নয়নমূলক কাজ করেছে এনডিএ সরকার। এটাই দেখেই ভারতে অন্তর্ভুক্ত হওয়ার জন্য মরিয়া হয়ে উঠেছেন পাকিস্তান অধিকৃত কাশ্মীরের মানুষরা।

বিডি-প্রতিদিন/শফিক



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews