বাংলাদেশ বধির ক্রীড়া ফেডারেশনের আয়োজনে রাজধানীর একটি অভিজাত হোটেলে বৃহস্পতিবার শুরু হয়েছে এশিয়া প্যাসিফিক ইনডিভিজুয়্যাল বধির দাবা চ্যাম্পিয়নশিপের প্রথম আসরের খেলা। টুর্নামেন্টের স্বাগতিক বাংলাদেশ, কাজাকস্তান, কিরগিজস্তান ও মঙ্গোলিয়ার ২৪ জন বধির খেলোয়াড় অংশ নিচ্ছেন।

বৃহস্পতিবার প্রথম ও দ্বিতীয় রাউন্ডের খেলা অনুষ্ঠিত হয়। প্রথম রাউন্ডের খেলায় ১১ জন খেলোয়াড় নিজ নিজ খেলায় জয়ী হয়ে পূর্ণ পয়েন্ট লাভ করেন। এরা হলেন- বাংলাদেশের মো.ওবায়দুল ইসলাম শাহিন ও মো. আলী নেওয়াজ সরকার, কাজাকস্তানের নেসিপজান লায়লি, দনসিকক ভøাদিমির, জুকোভস্কায়া নিনা, গোরোখোভা নাতালিয়া ও তুরমানভ বেরিক, কিরগিজস্তানের কিম এডওয়ার্ড, রাখাতবেকভ তিলিজেন ও আলমাজবেকভ সাবদেন এবং মঙ্গোলিয়ার মায়াগমার সাগানোখোই। দ্বিতীয় রাউন্ডের খেলা বিকালে শুরু হয়ে এ প্রতিবেদন খেলার সময় পর্যন্ত (রাত ৮টা) চলছিল। শুক্রবার সকাল ৯ টায় শুরু হবে তৃতীয় রাউন্ডের খেলা। সুইস লিগ পদ্ধতিতে সাত রাউন্ডের এই টুর্নামেন্টের খেলা চলবে আগামী রোববার পর্যন্ত।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews