ঝড়ে আম কুড়াতে জাভির দুয়ারে বার্সা

বার্সেলোনাকে সম্মান করেন কিংবদন্তি জাভি হার্নান্দেজ। নিজের সম্মান নিয়েও সচেতন তিনি। বার্সার ফলাফল খারাপ হতেই তাই মৌসুম শেষে পদত্যাগের ঘোষণা দিয়ে দেন। তবে শিরোপাশূন্য মৌসুমেও ভালোর আশা দিয়েছে জাভির দল। যে কারণে তাঁকে ক্যাম্প ন্যুতে থেকে যাওয়ার প্রস্তাব দিয়েছে বার্সা বোর্ড। প্রস্তাবও লুফে নিয়েছেন জাভি। তবে বার্সার এই প্রস্তাবের পেছনে আছে ঝড়ে আম কুড়ানোর ফন্দি!

জাভির সঙ্গে ২০২৫ সালের জুন পর্যন্ত চুক্তি আছে বার্সার। তাকে ওই মেয়াদ সম্পন্নের প্রস্তাব দেওয়া হয়েছে। যার অর্থ– আরও এক মৌসুম কাতালানদের ডাগআউটে দাঁড়াবেন তিনি। 

তবে জাভিকে এই প্রস্তাব দেওয়ার পেছনে আছে অনেক কারণ। বড় কারণ আর্থিক অনটন। বার্সার পছন্দের তালিকায় থাকা পেপ গার্দিওলা, লুইস এনরিকে, মাইকেল আর্তেতা কিংবা রবার্তো ডি জার্ভিদের ক্লাবের সঙ্গে চুক্তি আছে। তাদের কাউকে কোচ করলে দিতে হবে মোটা অঙ্কের ক্ষতিপূরণ। যে সামর্থ্য আপাতত লাপোর্তের নেই।

ফ্রি এজেন্টে থাকা জার্মান কোচ হানসি ফ্লিককে পছন্দ নয় বার্সার। একাডেমি কোচ রাফা মার্কুইজে তৈরি হয়নি আস্থা। যে কারণে জাভি ভিন্ন আপাতত গতি দেখছে না ক্লাব ম্যানেজমেন্ট।

সংবাদমাধ্যম এএস দাবি করেছে, ক্লাবের পছন্দের তালিকায় আছেন বার্সা ডিএনএ সম্পন্ন তিন কোচ। তারা হলেন– ম্যানসিটির গার্দিওলা, পিএসজির এনরিকে এবং আর্সেনালের আর্তেতা। এই তিনজনেরই নিজ নিজ ক্লাবের সঙ্গে ২০২৫ সালের জুন পর্যন্ত চুক্তি আছে। মেয়াদ শেষে রিলিজ ক্লজ ছাড়া তাদের একজনকে ২০২৫-২৬ মৌসুমে হেড কোচ হিসেবে পাওয়ার আশায় আছে বার্সা।

যদিও গার্দিওলা এর আগে সংবাদমাধ্যমকে চুক্তি নবায়নের সম্ভাবনার কথা জানিয়েছেন। তবে ম্যানসিটি আবার লেভারকুজেনের জাবি আলোনসোয় চোখ রাখছে। পিএসজি চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠলে এনরিকেকেও পাওয়া কঠিন হবে। তবু ২০২৫ সালে ফ্রিতে পরীক্ষিত একজনকে পাওয়া যাবে এই আশায় বুক বাঁধছে বার্সা বোর্ড। যে কারণে জাভিকে ক্যাম্প ন্যুতে রেখে দেওয়ার এই সিদ্ধান্ত। 



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews