উয়েফা চ্যাম্পিয়নস লিগের গত মৌসুমে নিজেদের ইতিহাসে প্রথমবার ফাইনালে উঠেছিল প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। কিন্তু জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখের কাছে ১-০ গোলে হেরে ভঙ্গ হয় তাদের শিরোপাস্বপ্ন। এবারের আসরে কোয়ার্টার ফাইনালেই বায়ার্নকে পেয়েছে পিএসজি এবং প্রথম দেখায়ই নিয়েছে গতবারের হারের প্রতিশোধ।

বুধবার রাতে চ্যাম্পিয়নস লিগের শেষ আটের প্রথম লেগের ম্যাচে বায়ার্নের মাঠ থেকে ৩-২ গোলের রোমাঞ্চকর জয় নিয়ে দেশে ফিরেছে ফ্রান্সের চ্যাম্পিয়নরা। প্রথমে দুই গোল হজম করে পিছিয়ে গেলেও সমতায় ফিরেছিল বায়ার্ন। পরে জয়সূচক গোলটি করেন কাইলিয়ান এমবাপে। গোল না পেলেও জোড়া এসিস্টে নজর কেড়েছেন নেইমার জুনিয়র, এমবাপে করেছেন জোড়া গোল।

এর ফলে ১৯ ম্যাচ পর চ্যাম্পিয়নস লিগে হারের স্বাদ পেল বায়ার্ন। সবশেষ ২০১৯ সালের আসরে লিভারপুলের কাছে হেরেছিল তারা। এরপর ১৮ জয় ও ১ ড্রয়ের পর পিএসজি থামাল বায়ার্নকে। ১৯৯৪ সালের পর এবারই প্রথম চ্যাম্পিয়নস লিগে বায়ার্নের মাঠ থেকে জিতে ফিরল পিএসজি।

বায়ার্নের গোলরক্ষক ম্যানুয়েল নয়্যারের ভুলে ম্যাচের তৃতীয় মিনিটেই এগিয়ে যায় পিএসজি। ডানদিক থেকে নেয়া এমবাপের শট নয়্যারের গ্লাভস গলে জড়িয়ে যায় জালে। গুরুত্বপূর্ণ ম্যাচে লিড পায় পিএসজি। পরে ২৭ মিনিটের সময় হেডে ব্যবধান দ্বিগুণ করেন মার্কুইনহোস।

অবশ্য গোল ফিরিয়ে দিতেও খুব একটা সময় নেয়নি বায়ার্ন। রবার্ট লেওয়ানডস্কির জায়গায় খেলতে নামা এরিক চুপো মোটিংয়ের গোলে ১-২ ব্যবধানে পিছিয়ে থেকে বিরতিতে যায় বায়ার্ন। দ্বিতীয়ার্ধে ফিরে ম্যাচের ৬০ মিনিটের মাথায় টমাস মুলারের হেডে সমতা ফিরে আসে ম্যাচে।

কম যায়নি পিএসজিও। ম্যাচের ফল নির্ধারণী গোলটি করতে মাত্র ৮ মিনিট সময় নেন এমবাপে। নেইমারের দুর্দান্ত এসিস্টে কাছের পোস্ট দিয়ে দলের জয়সূচক গোলটি করেন ফ্রান্সের তরুণ তারকা। এরপর প্রাণপণ চেষ্টা করেও আর ম্যাচে ফিরতে পারেনি বায়ার্ন। জয় নিয়েই মাঠ ছেড়েছে পিএসজি।

দিনের অন্য ম্যাচে পোর্তোর বিপক্ষে সহজ জয় পেয়েছে চেলসি। প্রতিপক্ষের মাঠে খেলতে গিয়ে ২-০ গোলে জিতে ফিরেছে তারা। দলের হয়ে গোল দুইটি করেছেন ম্যাসন মাউন্ট ও বেন চিলওয়েল।

এসএএস/এমকেএইচ



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews