ইসরায়েলের ৯১তম সেনা ডিভিশনের ব্যারাক লক্ষ্য করে হামলা চালানোর দাবি করেছে লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ। স্থানীয় সময় বুধবার সকাল সাড়ে সাতটায় ওই ডিভিশনের প্রধান কার্যালয় লক্ষ্য করে ওই হামলা চালানো হয়। 

এই হামলায় বুরকান রকেট ব্যবহার করার কথা জানিয়েছে হিজবুল্লাহ। 

এরপর ইসরায়েলি লক্ষ্যবস্তুতে সকাল ৭টা ৫০ মিনিট ও তার এক ঘণ্টা পরই আরো দুটি হামলা চালানোর দাবি করে হিজবুল্লাহ। এসময় রকেট ও গোলা বর্ষণ করা হয়। 

আরেকটি ইসরায়েলি সেনা সমাবেশে হামলা চালানোর দাবিও করেছে হিজবুল্লাহ। রামিয়া এলাকায় ওই ইসরায়েলি সেনাদের ওপরও রকেট ও গোলা নিক্ষেপ করা হয়। 

তবে এই হামলার বিষয়ে কোনো তথ্য দেয়নি ইসরায়েল। ফলে ক্ষয়ক্ষতি ও হতাহতের পরিমাণ সম্পর্কে কিছুই জানা যায়নি। মঙ্গলবার রাতেও ইসরায়েলি ভূখণ্ড লক্ষ্য করে বেশ কয়েকটি হামলা চালিয়েছে হিজবুল্লাহ। তারা ইসরায়েলি আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা আয়রন ডোমকে লক্ষ্যবস্তু করার একটি ভিডিও প্রকাশ করেছে। 

গাজা যুদ্ধের শুরু থেকে ফিলিস্তিনিদের সাথে সংহতি জানিয়ে ইসরায়েলি ভূখণ্ড লক্ষ্য করে হামলা শুরু করে হিজবুল্লাহ। ফলে লেবানন সীমান্তে থাকা লাখো বাসিন্দাকে নিরাপদ স্থানে সরিয়ে নিতে বাধ্য হয় ইসরায়েল। 



বিডি প্রতিদিন/নাজমুল



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews