প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের প্যান প্যাসিফিক সোনারগাঁও গ্র্যান্ড বলরুমে বাংলাদেশে ৩০ বছরের গৌরবময় যাত্রা গতকাল রাজধানীতে উদযাপন করেছে। গৌরবের এই ৩০ বছরের পথচলায় প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ গত তিন দশক ধরে একটি আন্তর্জাতিক উন্নয়ন ও মানবিক সংস্থা হিসেবে সারা দেশে সক্রিয়ভাবে দেশের ৪০টি জেলায় কাজ করছে। ১৯৯৪ সালে প্ল্যান ইন্টারন্যাশনাল সেবা প্রদানের মাধ্যমে বাংলাদেশে তার উন্নয়ন প্রচেষ্টা শুরু করে এবং সময়ের সাথে সাথে বাংলাদেশের সুবিধাবঞ্চিত শিশুদের; বিশেষত কন্যাশিশু ও যুব নারীদের অধিকার প্রতিষ্ঠায়, তাদের শিক্ষায়, সুরক্ষায়, তাদের দক্ষতা ও নেতৃত্ব বিকাশে নিবেদিতপ্রাণ হয়ে কাজ করে চলেছে।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ প্রধানমন্ত্রীর শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক উপদেষ্টা ড. কামাল আবদুল নাসের চৌধুরী উল্লেখ করেন, ‘প্রতিষ্ঠানের কাজ শুধু রুটিন কাজ করে যাওয়া নয়, প্রতিষ্ঠানের কাজ সমাজ পরিবর্তনের অনুঘটক হিসেবে কাজ করা। প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ সেই কাজটাই করে চলেছে।’
মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বেগম সিমিন হোসেন (রিমি); ক্যাম্পেইন ফর পপুলার এডুকেশনের নির্বাহী পরিচালক রাশেদা কে চৌধুরী; মানবাধিকার কমিশনের চেয়ারম্যান কামাল উদ্দিন আহমেদ; ভাগ্যশ্রী ডেঙ্গলে, রিজিওনাল ডিরেক্টর- এশিয়া রিজিওনাল অফিস, প্ল্যান ইন্টারন্যাশনাল; শ্যারন কেইন, ডিরেক্টর অব সাব রিজিওন এশিয়া প্যাসিফিক, প্ল্যান ইন্টারন্যাশনাল; এই অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন। সভায়, স্বাগত বক্তব্য রাখেন- প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর কবিতা বোস। অনুষ্ঠানে বিভিন্ন দূতাবাসের রাষ্ট্রদূত ও হাইকমিশনারদের বিশিষ্ট প্রতিনিধিরা, উচ্চপর্যায়ের সরকারি কর্মকর্তা এবং আন্তর্জাতিক উন্নয়ন সংস্থার ও কমিউনিটি-ভিত্তিক সেবা সংস্থার প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews