গত বছর মুক্তির অপেক্ষায় ছিল বেশ কিছু তারকানির্ভর বিগ বাজেটের বলিউড মুভি। কিন্তু লকডাউনের জন্য দীর্ঘদিন সিনেমা হল বন্ধ থাকায় বড় পর্দার ছবিকে টেক্কা দিয়ে গেছে ওয়েব সিরিজ। তাই ফিল্মগুলোর মুক্তি ছিল আটকে। তবে এ বছর আটকে থাকা বেশ কিছু ছবি মুক্তি পেতে পারে। মুক্তি প্রতীক্ষিত সিনেমাগুলো নিয়ে লিখেছেন-পান্থ আফজাল

সূর্যবংশী

অক্ষয় কুমার, ক্যাটরিনা কাইফ, রণবীর সিংহ, অজয় দেবগন অভিনীত ‘সূর্যবংশী’ মুক্তি পাওয়ার কথা ছিল ২০২০ সালের মার্চে। কিন্তু অতিমারী পরিস্থিতিতে পিছিয়ে যায় মুক্তি। এ বছর ছবিটির মুক্তি পাওয়ার কথা।

এইটিথ্রি

২০১৮ সালে তাঁদের রূপকথার বিয়ের পর অনস্ক্রিনে একসঙ্গে ধরা দেবেন রণবীর সিংহ ও দীপিকা পাড়–কোন। আসন্ন ‘এইটিথ্রি’-তে তাঁরা আর এক পাওয়ার কাপলের ভূমিকায় অভিনয় করবেন। ১৯৮৩ সালে ভারতের প্রথম ক্রিকেট বিশ্বকাপ জয়কে ঘিরে তৈরি এই ছবিতে কপিলের ভূমিকায় আছেন রণবীর। দীপিকা অভিনয় করছেন তাঁর স্ত্রী রুমির চরিত্রে।

ব্রহ্মাস্ত্র

অমিতাভ বচ্চন অভিনীত ছবি এটি। অতিমারী না হলে রোমান্টিক জুটি রণবীর কাপুর এবং আলিয়া ভাটকে ডিসেম্বরেই একসঙ্গে প্রথমবার একই সিনেমায় দেখা যেত। কিন্তু মুক্তি পিছিয়ে গেছে তাঁদের অনস্ক্রিন জুটির প্রথম ছবি ‘ব্রহ্মাস্ত্র’র। অমিতাভ বচ্চনও অভিনয় করছেন এই ছবিতে।

রাধে

সালমান খানের ‘রাধে : ইউর মোস্ট ওয়ান্টেড ভাই’ ছবিতে অভিনয় করছেন দিশা পাটানি এবং রণদীপ হুডা। প্রভু দেবার পরিচালনায় ছবির কাজ শেষ হয়ে গেছে অক্টোবরেই।

জার্সি

সুপারহিট তেলেগু ছবি ‘জার্সি’র হিন্দি সংস্করণ আসছে একই নামে। ছবিতে শাহিদ কাপুর অভিনয় করছেন ক্রিকেটপাগল দর্শকের ভূমিকায়। যাঁর জাতীয় দলে খেলার স্বপ্ন পূর্ণ হবে ৪০ বছর বয়স পেরিয়ে। তেলেগু ও হিন্দি, দুটি ছবিরই পরিচালক গৌতম তিন্নানুরি।

ময়দান

বিরতির পর আবার প্রযোজনায় ফিরছেন বনি কাপুর। ১৯৫০ থেকে ১৯৬৩ অবধি আমৃত্যু ভারতের জাতীয় ফুটবল দলের কোচের দায়িত্বে থাকা সৈয়দ আবদুল রহিমের জীবন নিয়ে এই ছবি। মূল ভূমিকায় অভিনয় করছেন অজয় দেবগন। পরিচালনা করবেন অমিত রবিন্দরনাথ। এ বছরের অক্টোবরে ছবিটি মুক্তি পাওয়ার কথা।

লাল সিংহ চাড্ডা

১৯৯৪ সালে মুক্তিপ্রাপ্ত বিখ্যাত হলিউডি ছবি ‘ফরেস্ট গাম্প’-এ হিন্দি সংস্করণ ‘লাল সিংহ চাড্ডা’। আমির খানের এই ছবি মুক্তির কথা ছিল ২০২০ সালে। তবে এ বছর এটি মুক্তি পাবে।

তখত

করণ জোহরের ম্যাগনাম ওপাস ‘তখত’-এর মুক্তি পাওয়ার কথা ২০২১ সালের বড়দিনে। ঐতিহাসিক প্রেক্ষাপটের এই ছবিতে অভিনয় করছেন আলিয়া ভাট, রণবীর সিং, কারিনা কাপুর, অনিল কাপুর, ভিকি কৌশল, ভূমি পেডনেকর এবং জাহ্নবী কাপুর।

রক্ষাবন্ধন

অক্ষয় কুমারের ‘রক্ষাবন্ধন’। ভাই-বোনের মধুর সম্পর্ক নিয়ে তৈরি ছবিটি বোন অলকাকে উৎসর্গ করেছেন অভিনেতা। এই ছবিরও মুক্তি পিছিয়ে দিয়েছে অতিমারী।

বচ্চন পান্ডে

‘হাউসফুল ৪’-এর পর অক্ষয় কুমার ও কৃতী শ্যাননকে আবার একসঙ্গে দেখা যাবে ‘বচ্চন পান্ডে’ ছবিতে।

রশ্মি রকেট

২০১৪ সালের তামিল ছবি ‘বীরম’-এর হিন্দি সংস্করণ এটি। এ বছর তাপসী পান্নুকে পর্দায় দেখা যাবে স্প্রিন্টারের ভূমিকায়। ছবির নাম ‘রশ্মি রকেট’। তবে ফিল্ম কবে মুক্তি পাবে, এখনো জানা যায়নি।

পৃথ্বীরাজ

মানুষী চিল্লরের প্রথম ছবি ‘পৃথ্বীরাজ’-এরও মুক্তি পাওয়ার কথা এ বছর। মানুষীর বিপরীতে অভিনয় করবেন অক্ষয় কুমার। এই ছবিটিরও মুক্তি এ বছর।

আটরঙ্গি রে

সারা আলী খান, অক্ষয় কুমার এবং ধানুষ অভিনীত ‘আটরঙ্গি রে’-তে দুই নায়কের সঙ্গে রোমান্স করতে দেখা যাবে সাইফকন্যাকে। তাজমহলে ছবিটির শুটিং হয়। ১৪ ফেব্রুয়ারি সিনেমাটি মুক্তির কথা রয়েছে। এটি পরিচালনা করছেন আনন্দ এল রাই।

বেলবটম

অতিমারীর মধ্যেই ‘বেলবটম’ ছবির শুটিং হয়েছে লন্ডনে। অক্ষয় কুমার এবং বাণী কাপুর অভিনীত ছবিটি মুক্তি পাবে এ বছর।

সত্যমেব জয়তে টু

জন আব্রাহাম এবং দিব্যা খোসলা কুমারের ‘সত্যমেব জয়তে টু’ মুক্তি পাবে এ বছরই। ছবিটির প্রথম পর্ব সুপারহিট হয়েছিল। সেই অংশের ‘দিলবর’ গানটিও জনপ্রিয় হয়েছিল শ্রোতাদের কাছে।

দ্য সং অব স্করপিয়নস

প্রয়াত ইরফান খান অভিনীত ‘দ্য সং অব স্করপিয়নস’ প্রদর্শিত হয়েছিল ২০১৭ সালে, লোকার্নো চলচ্চিত্র উৎসবে। এ বছর ভারতে ছবিটি মুক্তি পাওয়ার কথা।

তানজি : অ্যান আনসাং ওয়ারিয়র

গত বছরই মুক্তির কথা ছিল। তবে করোনায় মুক্তি পিছিয়ে যায়। তবে এ বছর মুক্তি পাবে অজয় দেবগন, কাজল ও সাইফ আলী খান অভিনীত ঐতিহাসিক গল্প নিয়ে নির্মিত ছবি ‘তানজি : অ্যান আনসাং ওয়ারিয়র’। এ ছবির মধ্য দিয়ে দীর্ঘদিন পর অজয়-কাজল দম্পতিকে একসঙ্গে দেখা যাবে।

হিরোপান্তি টু

টাইগার শ্রফ অভিনীত এই সিনেমা মুক্তি পাবে ১৬ জুলাই। এতে তাঁর বিপরীতে আছেন তারা সুতারিয়া। আহমেদ খান পরিচালিত এই সিনেমা মুক্তি পাওয়া ‘হিরোপান্তি’র সিক্যুয়েল।

পাঠান

প্রায় দুই বছর বিরতির পর আবারও শুটিং সেটে ফিরেছেন বলিউডের কিং খান শাহরুখ। যশরাজ ফিল্মসের ‘পাঠান’ সিনেমায় অভিনয় করছেন তিনি। সিদ্ধান্ত আনন্দ পরিচালিত সিনেমাটি আগামী বছর দীপাবলিতে মুক্তির কথা রয়েছে।

গাঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি

মুম্বাইয়ের কুখ্যাত যৌনকর্মী তথা মাফিয়া গাঙ্গুবাঈ কাথিয়াওয়াড়িকে পর্দায় আনছেন সঞ্জয় লীলা বানসালী। মূল ভূমিকায় অভিনয় করছেন আলিয়া ভাট। ছবির ফার্স্ট লুকও প্রকাশিত হয়েছে এ বছর জানুয়ারিতে। অন্য ধারার এই ছবি নিয়েও আগ্রহ চরমে।  

বায়োপিক : সাইন নেহওয়াল

ব্যাডমিন্টন তারকা সাইন নেহওয়ালের বায়োপিকে অভিনয় করছেন পরিণীতি চোপড়া। শুটিং শুরু হয়েছিল ২০১৯ সালের অক্টোবরে। মুক্তির তারিখ এখনো জানা যায়নি।

বায়োপিক : বিপ্লবী উধম সিংহ

বিপ্লবী উধম সিংহের বায়োপিকে মূল ভূমিকায় অভিনয় করছেন ভিকি কৌশল। ছবিটির ফার্স্ট লুক মুক্তি পেয়েছিল ২০১৯ সালের এপ্রিলে। ২০২০ সালে মুক্তির কথা থাকলেও তা আটকে যায় অতিমারীর দাপটে। এ বছর স্বাধীনতা সংগ্রামীকে বড়  পর্দায় দেখার অপেক্ষায় দিন গুনছেন দর্শক।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews