আগের ম্যাচে ১৯৩ করেও জেতাতে পারেননি, ফখর জামান এবার ১০১ করে সিরিজটাই জেতালেন। সঙ্গে অধিনায়ক বাবর আজমের ৯৪ ও ইমাম-উল-হকের ৫৭ রান রেখেছে বড় ভূমিকা।

সেঞ্চুরিয়নে সিরিজের তৃতীয় ওয়ানডেতে সাউথ আফ্রিকার বিপক্ষে ২৮ রানে জিতেছে পাকিস্তান। সঙ্গে ২-১ ব্যবধানে তিন ম্যাচের সিরিজ জিতে নিয়েছে।

সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে শুরুতে ব্যাট করে নির্ধারিত ওভারে ৭ উইকেটে ৩২০ রানের পুঁজি জমায় সফরকারী পাকিস্তান। লক্ষ্য তাড়ায় নেমে ৩ বল হাতে রেখে সাউথ আফ্রিকা ২৯২ রানে অলআউট হয়ে যায়।

বিজ্ঞাপন

উদ্বোধনীতে ইমামকে (৫৭) নিয়ে ১১২ রানের জুটি গড়েন ফখর। আগের ম্যাচে ১৯৩ রানের ঝলমলে ইনিংস খেলেছেন। এবার ১০৪ বলে ১০১ রান, ৯ চার ও ৩ ছক্কায় সাজানো।

ফেরার আগে অধিনায়ক বাবরের সঙ্গে ৯৪ রানের আরেকটি কার্যকরী জুটি। বাবর ফেরেন ৮৪ বলে ৯৪ রানে, ৭ চার ও ৩ ছক্কায় ইনিংস সাজিয়ে। শেষদিকে হাসান আলি ৪ ছয়ে ১১ বলে ৩২ রানে অপরাজিত থাকেন।

জবাব দিতে নেমে জানেমান মালান ৭০, কাইল ভেরনেয়ানে ৬২ ও আন্দিলে ফেলুকোয়ওর ৫৪ রানে তিনশর কাছাকাছি যায় প্রোটিয়ারা। আইপিএল খেলতে যেয়ে সিরিজ নির্ধারণী গুরুত্বপূর্ণ ম্যাচে কুইন্টন ডি কক, কাগিসো রাবাদা, ডেভিড মিলার, লুনগি এনগিদির মতো তারকারা ছিলেন না একাদশে।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews