মেসেঞ্জারে একসঙ্গে বেশ কয়েকজন মিলে একই ভিডিও দেখার সুযোগ করে দিয়েছে ফেসবুক। ‘ওয়াচ টুগেদার’ নামের নতুন ফিচারের মাধ্যমে সুবিধাটি পাওয়া যাবে। চলতি সপ্তাহ থেকে সব অ্যান্ড্রয়েড ও আইওএস ব্যবহারকারী ওয়াচ টুগেদার ফিচার ব্যবহার করতে পারবেন।

ওয়াচ টুগেদার ফিচারের সাহায্যে একজন গ্রাহক ভিডিও কলের মাধ্যমে সর্বোচ্চ ৮ জনকে সংযুক্ত করতে পারবেন। আর মেসেঞ্জার রুমস-এ যুক্ত করা যাবে সর্বোচ্চ ৫০ জনকে। ওয়াচ টুগেদার ফিচারের মাধ্যমে এরা সবাই একসঙ্গে যেকোনও ভিডিও বা লাইভ দেখতে পারবেন।

ওয়াচ টুগেটার ফিচার ব্যবহার করতে হলে কাউকে ভিডিও কল দেওয়ার পর স্ক্রিন ওপরের দিকে সোয়াইপ করতে হবে। এরপর সেখান থেকে ওয়াচ টুগেদার ফিচারে ক্লিক করলেই একসঙ্গে ভিডিও দেখা যাবে। মেসেঞ্জার রুমস- সেবায়ও ওয়াচ টুগেদার ফিচারটি চালু করলেই সবাই মিলে একসঙ্গে ভিডিও দেখতে পারবেন।

কোনও গ্রাহক ওয়াচ টুগেদার অপশনটি চালু করার সঙ্গে সঙ্গে তার কাছে সাজেস্টেড ভিডিও আসবে। বেশ কয়েকটি ক্যাটাগরিতে বিভক্ত থাকবে এসব ভিডিও। এগুলোর বাইরেও কোনও ব্যবহারকারী চাইলে সার্চ করে তার পছন্দের ভিডিও অন্যদের নিয়ে দেখতে পারবেন।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews