মাদক সম্রাট ‘এল চাপো’র স্ত্রী গ্রেফতার 

মার্কিন কর্তৃপক্ষ সোমবার মেক্সিকোর মাদক সম্রাট জোয়াকুইন ‘এল চাপো’ গুজম্যানের স্ত্রীকে গ্রেফতার করেছে। মাদক পাচার করার অভিযোগে ওয়াশিংটনের বাইরের একটি বিমানবন্দর থেকে তাকে গ্রেফতার করা হয়। দেশটির বিচার বিভাগ একথা জানিয়েছে। খবর এএফপি’র।

বিভাগটি জানায়, ৩১ বছর বয়সী ইমা কোরোনাল আইজপুরোর বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের আমদানির জন্য কোকেন, হেরোইন ও মারিজুয়ানা পাচারের ষড়যন্ত্রের অভিযোগ রয়েছে।

ডালাস আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাকে গ্রেফতার করা হয়। মেক্সিকোর কুখ্যাত মাদক চোরাকারবারি গ্রুপের অন্যতম সিনালোয়া কার্টেলের নেতা হচ্ছেন গুজম্যান।

আদালতে মামলার বিবরণীতে বলা হয়, তিনি যুক্তরাষ্ট্রে শত শত টন মাদক সরবরাহ পরিচালনা করেন এবং তাকে অতিক্রম করা ব্যক্তিদের হত্যায় তার হাত রয়েছে।

বিচারের কাঠগড়ায় দাঁড় করাতে ২০১৭ সালে তাকে যুক্তরাষ্ট্রের কাছে হস্তান্তর করা হয় এবং বিচারে দোষী সাব্যস্ত করে তাকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়। এ মাদক সম্রাটকে মার্কিন কর্তৃপক্ষের কাছে হস্তান্তরের দু’বছর পর এ সাজা ঘোষণা করা হয়।

ইত্তেফাক/এসআর



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews