নিউজ আপলোড : ঢাকা , মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১

সরকারী নিষেধাজ্ঞাকে অমান্য করে ঈশ্বরদীতে অবাধে তৈরি হচ্ছে ‘নিষিদ্ধ পলিথিন। সেই পলিথিন আবার প্রকাশ্যেই বিক্রি হচ্ছে ঈশ্বরদীর হাট-বাজারে।

জানা গেছে, ঈশ্বরদী শহরের শৈলপাড়াসহ বিভিন্ন এলাকায় আরও বেশ কয়েকটি অবৈধ ও নিষিদ্ধ ঘোষিত পলিথিন কারখানা রয়েছে। এ ব্যাপারে নিরব ভূমিকা পালন করছেন ঈশ্বরদীর প্রশাসন। অভিযোগ রয়েছে নির্দিষ্ট মাসোহারার ভিত্তিতে অবাধে তৈরি হচ্ছে পলিথিন। নাম প্রকাশ না করার শর্তে সূত্র জানায়, অবৈধ পলিথিন উৎপাদন ও বিক্রির দায়ে ২০২০ সালের ১১ আগষ্ট ঈশ্বরদী নামের এক পলিথিন ফ্যাক্টরির মালিককে আটক করে প্রশাসন। কিন্তু অদৃশ্য কারণে সেই যাত্রা বেঁচে যান তিনি। অভিযোগ রয়েছে, শিপনের ফ্যাক্টরিতে উৎপাদিত পলিথিন ঈশ্বরদীর একটি প্রভাবশালী শিল্পপতির কারখানায় সরবরাহ করা হয়। সেই সুযোগকে কাজে লাগিয়ে এখন বীরদর্পে অবৈধ পলিথিনের উৎপাদন ও ব্যবসা চালিয়ে যাচ্ছে। এলাকাবাসী জানান, তারা অভিযোগ করেন, অবৈধ কারখানার বিষাক্ত বর্জ্য পদার্থ দূষণের ফলে মানুষের নানাবিধ সমস্যায় পড়তে হচ্ছে।

তারা এর প্রতিকার দাবি করেছেন। অভিযোগের সত্যতা জানতে ওই অবৈধ পলিথিন কারখানায় গেলে দেখা যায় অনেকটা ঢাক ঢোল পিটিয়েই বীরদর্পে অবৈধ পলিথিন উৎপাদন করছেন শিপন নামের এক ব্যক্তি। শুধু পলিথিনই নয়, অবৈধ প্লাস্টিকের বস্তাসহ বিভিন্ন পণ্য তৈরি করে অবাধে বাজারজাত করা হচ্ছে।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews