ফ্রান্সে বিশ্বকাশ শেষ হওয়ার পরপরই উজবেকিস্তানে অনুষ্ঠিত হবে এশিয়ান জিমন্যাস্টিক্স চ্যাম্পিয়ন। দু’টি প্রতিযোগিতায়ই দল পাঠানোর কথা ছিল বাংলাদেশ জিমন্যাস্টিক্স ফেডারেশনের। তবে শেষ পর্যন্ত ফ্রান্সে দল পাঠানোর সিদ্ধান্ত থেকে সরে এসেছে তারা। নতুন সিদ্ধান্ত অনুযায়ী দল উজবেকিস্তানে এশিয়ান চ্যাম্পিয়নশিপেই দল পাঠাবে তারা।

উজবেকিস্তানে আগামী ১২ থেকে ২০ মে পর্যন্ত অনুষ্ঠিত হবে ১১তম সিনিয়র ও ১৭তম জুনিয়র এশিয়ান পুরুষ আর্টিস্টিক্স জিমন্যাস্টিক্স চ্যাম্পিয়নশিপ। অন্যদিকে আজ থেকে ফ্রান্সে শুরু হওয়া বিশ্বকাপ শেষ হবে ১২ মে। ফ্রান্সে যাওয়ার কথা ছিল ৪ সদস্যের বাংলাদেশ দলের। উজবেকিস্তানে যাবে ১১ সদস্যের দল। বাংলাদেশ জিমন্যাস্টিক্স ফেডারেশনের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান জামিল এ প্রসঙ্গে গতকাল বলেন, ‘দু’টি আসরেই অংশ নেওয়ার প্রস্তুতি ছিল আমাদের। তবে একেবারে কাছাকাছি সময়ে হয়ে যাওয়ায় আমরা বিশ্বকাপে অংশ নেওয়া বাদ দিয়ে এখন শুধু এশিয়ান চ্যাম্পিয়নশিপে অংশ নেবো।’

খরচের পাশাপাশি প্রাপ্তির বিষয়টির ওপরও গুরুত্ব দিয়েছে বাংলাদেশ জিমন্যাস্টিক্স ফেডারেশন। জামিল বলেন, ‘প্রথমে আমরা দ্বিধাদ্বন্দ্বে ছিলাম কোন টুর্নামেন্টে অংশ নেবো। আমরা তো বিশ্বকাপে গিয়ে কিছুই করতে পারবো না। বরং এশিয়ান চ্যাম্পিয়নশিপে আমাদের পদক পাওয়ার সম্ভাবনা আছে। তাই সেখানে যাওয়ার সিদ্ধান্তই নিয়েছি।’ উজবেকিস্তানগামী ১১ সদস্যের বাংলাদেশ দলে খেলোয়াড় আছেন ৬ জন। চারজন স্থানীয় কোচের সঙ্গে থাকবেন কোরিয়ান কোচ সুং ডং চো। ম্যানেজার হয়ে দলের সঙ্গে যাবেন ফেডারেশনের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান জামিল নিজেই। সবকিছু ঠিক থাকলে আগামী রোববার উজবেকিস্তান যাবে বাংলাদেশ জিমন্যাস্টিক্স দল।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews