বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, তাকে নিষিদ্ধ করার ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর ‘সর্বনাশা ভুল’ সিদ্ধান্ত। বড় বড় প্রযুক্তি প্রতিষ্ঠানগুলোকে ‘ভয়ঙ্কর’ আখ্যা দিয়েছেন তিনি।

৬ জানুয়ারি (বুধবার) নতুন ডেমোক্র্যাট প্রেসিডেন্ট জো বাইডেনের জয় অনুমোদনের দিনে যুক্তরাষ্ট্রের কংগ্রেস ভবন ক্যাপিটলে চালানো সমর্থকদের হামলায় সরাসরি ট্রাম্পকে দায়ী করা হচ্ছে। উসকানিমূলক বক্তব্য প্রচারের জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমকে বেছে নিয়েছিলেন বিদায়ী প্রেসিডেন্ট। ক্যাপিটল হিলের সহিংসতার পর প্রথমে টুইটার থেকে, এবং পরবর্তীতে ফেসবুক, ইনসটাগ্রাম ও ইউটিউব থেকেও নিষিদ্ধ হন ট্রাম্প।

মঙ্গলবার ট্রাম্প হোয়াইট হাউসে সাংবাদিকদের বলেন, ‘আমি মনে করি বড় প্রযুক্তি প্রতিষ্ঠানগুলো দেশের জন্য ভয়ানক কাজ করছে। যা তাদের জন্য সর্বনাশা ভুল হয়ে দাঁড়াবে।‘ ট্রাম্প আরও বলেন, তারা বিভাজন সৃষ্টি করছে যা তিনি আগেই অনুমান করেছিলেন।

ক্যাপিটল হিলের সহিংসতার দিনে জালিয়াতির মিথ্যা অভিযোগ তোলার পাশাপাশি বিক্ষুব্ধদের উদ্দেশে ট্রাম্প টুইটে লিখেছিলেন ‘আমি তোমাদের ভালোবাসি’। তাদের ‘দেশপ্রেমিক’ বলেও উল্লেখ করেছিলেন। ঘণ্টাখানেকের মধ্যেই যখন ক্যাপিটল ভবনের ভেতরে ও বাইরে সহিংসতা ছড়িয়ে পড়ে, তখন তিনি আরও একটি ভিডিও প্রকাশ করেন। এতে আবারও তিনি নির্বাচনে কারচুপির অসত্য অভিযোগ তোলেন।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews