জাপার চেয়ারম্যান বলেন, দেশে এখন রাজনৈতিক কর্মকাণ্ড নেই বললেই চলে। বড় তিনটি দল ছাড়া অন্য রাজনৈতিক দলের কার্যক্রম দৃশ্যমান নয়, এটি ভালো লক্ষণ নয়। রাজনৈতিক দল যত বেশি সক্রিয় থাকবে, জবাবদিহি তত নিশ্চিত হয়। জবাবদিহি না থাকায় আইন করেও অপরাধ ঠেকানো যাচ্ছে না। এর কারণ, দেশে সুশাসনের অভাব।
জি এম কাদের এখনো শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার বিরোধিতা করেন। তিনি বলেন, ‘যেখানে সব ব্যবসাপ্রতিষ্ঠান, হাটবাজার খোলা, সেখানে শিক্ষাঙ্গন বন্ধ রাখার কোনো যুক্তি দেখি না।’ তিনি বলেন, ‘করোনার সংক্রমণ আবারও বাড়তে পারে। এ জন্য সরকার কী প্রস্তুতি গ্রহণ করেছে জানি না। বেশির ভাগ হাসপাতালে আইসিইউ নেই। সাধারণ মানুষের প্রাইভেট হাসপাতালে চিকিৎসা করার ক্ষমতা নেই। যে কারণে জেলা শহরগুলোতে করোনার কারণে ব্যাপক প্রাণহানির আশঙ্কা রয়েছে।’


সরকারের সমালোচনা করে জাপার মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বলেন, দেশে ধর্ষণ, সন্ত্রাস, চাঁদাবাজি অব্যাহত আছে। দুর্নীতি ও দুঃশাসনে ছেয়ে গেছে দেশ। মানুষের জীবনের নিরাপত্তা নেই, বাক্‌স্বাধীনতা নেই। জনগণ আজ কথা বলতেও ভয় পায়। সে ভয় ভাঙতে হবে। ভয় ভাঙতে হলে এরশাদের শাসনামলে ফিরে যেতে হবে।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews