ভারতে বাংলাদেশ হাইকমিশনের সশস্ত্র বাহিনী দিবস উদযাপন

নয়া দিল্লিতে ‘সশস্ত্র বাহিনী দিবস-২০২০’ উদযাপন করেছে ভারতের বাংলাদেশ হাই কমিশন। শনিবার (২১ নভেম্বর) সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে বেশ কিছু কর্মসূচী বাস্তবায়ন করেছে কমিশন।

দিনটি উপলক্ষে নয়া দিল্লিতে বাংলাদেশ হাইকমিশন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৯৭১ এর মুক্তিযুদ্ধের সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানায় কমিশন। পাশাপাশি দিল্লিতে জাতীয় সংগীত পরিবেশ করে কমিশন। দিনের কর্মসূচীর অংশ হিসেবে দিবসটি উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও রাষ্ট্রপতি আব্দুল হামিদের বাণী পাঠ করে শুনানো হয়। এসময় বাংলাদেশের সশস্ত্র বাহিনীর বীরত্বপূর্ণ অবদান নিয়ে একটি ভিডিও ক্লিপ দেখানো হয়।

আরও পড়ুন: শীতে বাড়ছে করোনায় আক্রান্ত শিশুর সংখ্যা

এছাড়াও এ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে জাতীয় ও আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশ সশস্ত্র বাহিনীর সদস্যদের অবদান উল্লেখ করে আলোচনা করেন প্রতিরক্ষা উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল মোঃ আবুল কালাম আজাদ। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারতে বাংলাদেশের রাষ্ট্রদূত মুহাম্মদ ইমরান। করোনাভাইরাস মোকাবেলায় সকল স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠানে অংশগ্রহণ করে বাংলাদেশ হাইকমিশনের কর্মকর্তা, কর্মচারীসহ সংশ্লিষ্ট সকলেই।

ইত্তেফাক/আরআই



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews