নির্বাচনকে গণতন্ত্রের বাহন উল্লেখ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, দেশে গণতন্ত্র নেই। কারণ, গণতন্ত্রের বাহন হচ্ছে নির্বাচন। এদেশে সেই নির্বাচনই হয় না। জনগণ ভোট দিতে যায় না। নির্বাচনের নামে যে নোংরা খেলা চলছে সেই খেলার অংশীদার হতে রাজি নয় জনগণ। তাই তারা ভোট দিতে যায় না।

বুধবার (৮ মে) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক নাসির উদ্দিন আহমেদ পিন্টুর ৯ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি এ আলোচনা সভার আয়োজন করে।

নজরুল ইসলাম খান বলেন, নাসির উদ্দিন আহমেদ পিন্টুর মৃত্যু স্বাভাবিক ছিল না। রাজশাহী নেওয়ার পথে পিন্টু আমাকে ফোন কলে বলেছিল- ‘ভাই ওরা আমাকে মেরে ফেলবে। কোর্ট আমাকে বলেছে পিজিতে (বিএসএমএমইউ হাসপাতালে) চিকিৎসা নিতে। অথচ ওরা আমাকে রাজশাহী নিচ্ছে। আমাকে মেরে ফেলার ষড়যন্ত্র করছে’।

‘তাকে রাজশাহীতে কারাগারে নেওয়া হলো, তার কোনো সুচিকিৎসার ব্যবস্থা নেওয়া হয়নি। সে সরকারের ষড়যন্ত্রের শিকার হয়ে অকালে মৃত্যুর মুখে পতিত হয়েছে’- বলেন তিনি।

নজরুল ইসলাম আরও বলেন, আমরা চোখের সামনে দেখতে পাচ্ছি এদেশের গণমানুষের নেত্রী, সবচেয়ে জনপ্রিয় নেত্রী খালেদা জিয়াকে কীভাবে উপযুক্ত চিকিৎসা না দিয়ে মৃত্যুর মুখে ঠেলে দেওয়া হচ্ছে। তার সুচিকিৎসার ব্যবস্থা নিতে দিচ্ছে না সরকার। গুম-খুন তো করেই যাচ্ছে। আমাদের বহু সহকর্মীকে এ সরকার গুম-খুন করেছে।

পিন্টুর স্মৃতি ধারণ করে আগামীদিনে লড়াই-সংগ্রাম জারি রাখতে হবে জানিয়ে বিএনপির এ নেতা বলেন, বিএনপির নেতাকর্মীদের হৃদয় থেকে পিন্টুকে মুছে ফেলা যায়নি, যাবেও না। সে নিজ যোগ্যতায় মানুষের মন জয় করেছিলেন। এ ধরনের মানুষগুলোকে নিয়ে সরকারের সবচেয়ে বেশি ভয়।

দুর্নীতির জাহান্নাম থেকে যারা দেশকে বাঁচাতে চান তাদের সাহসী ভূমিকা রাখতে হবে জানিয়ে তিনি বলেন, একাত্তরে যেভাবে আমরা ভূমিকা রেখেছিলাম, একই ভাবে অগণতান্ত্রিক শক্তিকে গণতান্ত্রিক প্রক্রিয়ায় পরাজিত করতে হবে।

আলোচনায় সভায় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক ও দলটির চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালামের সভাপতিত্বে ও সদস্যসচিব রফিকুল আলম মজনুর সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন- বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, বিএনপি নেতা শেখ রবিউল ইসলাম রবি, এস এম জাহাঙ্গীর, ইশরাক হোসেন ও মৎস্যজীবী দলের সদস্যসচিব আব্দুর রহিম প্রমুখ।

কেএইচ/এমকেআর/জিকেএস



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews